1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

ময়মনসিংহের ফুলপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা, পুষ্টিকর খাবার ও পুরস্কার বিতরণ

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ২৬ জন দেখেছেন

বিশেষ প্রতিনিধি জুয়েল রানা:স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবো পুষ্টি গুণে এ প্রতিবাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের ফুলপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ইং উদযাপিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে ১৪ই মে মঙ্গলবার বেলা ১২টায় এ উপলক্ষে আলোচনা সভা, পুষ্টিকর খাবার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ হুমায়ূন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.বি.এম. আরিফুল ইসলাম।

সুষম খাদ্যাভ্যাস ও খাবারের পুষ্টিকর বিষয় নিয়ে আরো বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল হাসান কামু, ফুলপুর থানার সেকেন্ড অফিসার মোঃ মেহেদী হাসান সুমন মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বাতেন সরকার, ছনধরা ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসাইন প্রমূখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন সদর ফুলপুর ইউপি চেয়ারম্যান রাসেল, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি, সংবাদকর্মী মোঃ তপু রায়হান রাব্বি, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোঃ আশরাফুল আলম সিয়াম। অনুষ্ঠান শেষে উপজেলার পুরাপুটিয়া গ্রামের মায়ের দোয়া, বাশাটি গ্রামের হিলফুলফুজুল এবং সাহাপুরের খান মেমোরিয়াল এ তিনটি এতিমখানায় পুষ্টিকর খাবার বিতরণ করেন।
উল্লেখ্য, গত ৯ই মে জাতীয় পুষ্টি সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়। ৯ই মে থেকে ১৫ই মে (৭দিন) নানান কর্মসূচির মধ্য দিয়ে ছিল, মাতৃ পুষ্টি বিষয়ে কাউন্সিলিং করা, চিত্রাংকন প্রতিযোগিতা, সকল কমিউনিটি ক্লিনিকে পুষ্টি বিষয়ে মাইকিং করে প্রচারনা, পুষ্টি মেলার সকল কার্যক্রমের ভিডিও প্রদর্শন, কৃষকদের নিয়ে মৌসূম অনুযায়ী ফলমুল ও শাকসবজি উৎপাদন নিয়ে আলোচনা এবং প্রতিযোগিতা সহ র‍্যালী ও আলোচনা। বুধবার সমাপনী অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......